বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯, ১০:০৩ পূর্বাহ্ন

খাদ্যে ভেজালের বিরুদ্ধে অভিযান জোরদার করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খাদ্যে ভেজাল দেওয়াও এক ধরনের দুর্নীতি। তাই ভেজালের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করতে হবে। এভাবে খাদ্যে ভেজাল দিয়ে মানুষের জীবন ধ্বংসের অধিকার কারও নেই। এটা বন্ধ করতে হবে।

রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে জাতীয় নিরাপদ খাদ্য দিবস অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে আলাদাভাবে কর্তৃপক্ষ করে দিয়েছি, যাতে সবখানেই ভেজালের বিরুদ্ধে কাজ করতে পারেন তারা। এক্ষেত্রে মানুষকে সচেতন করতে হবে। দেশে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলছে, ভেজালও এক ধরনের দুর্নীতি। এই দুর্নীতি রোধেও কঠোর অভিযান চলছে। দেশের মানুষের নিরাপদ খাদ্য আমরা নিশ্চিত করবো।

তিনি আরও বলেন, খাদ্যের চাহিদা কখনও শেষ হয় না। আমরা চাহিদা অনুযায়ী খাদ্য জোগান দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। তাই দেশ আজ মাছ, ডিম, দুধ, মাংস- এসব আমিষ জাতীয় খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

পুষ্টিকর খাবারের ওপর জোর দেওয়া হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, মা ও শিশুর স্বাস্থ্যের প্রতি লক্ষ্য রেখে অতি দরিদ্রদের জন্য ভাতার ব্যবস্থা করা হয়েছে। মা যাতে তার শিশুর পরিচর্যা করতে পারেন সেজন্য মাতৃত্বকালীন ছুটি ছয় মাস করে দিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, আমরা খাদ্য উৎপাদনের সঙ্গে সঙ্গে সেগুলো যেন সঠিকভাবে মজুত করা যায় সে লক্ষ্যেও কাজ করে যাচ্ছি। দেশে ২১ লাখ মেট্রিক টন খাদ্য মজুতের সক্ষমতা রয়েছে। আমাদের লক্ষ্য এটাকে ২৭ লাখ মেট্রিক টনে নিয়ে যাওয়া।

নিউজটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 Somoyerkontho
Design & Developed BY N Host BD