বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৯:৪৬ পূর্বাহ্ন

তিতুমীর বেশে এলেন চিত্রনায়ক নিরব

বিনোদন প্রতিবেদক:ব্রিটিশবিরোধী আন্দোলনের অন্যতম বীর সৈনিক তিতুমীর। যাকে নিয়ে ছবি নির্মাণ করতে যাচ্ছেন পরিচালক ডায়েল রহমান। আর এতে তিতুমীরের চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় চিত্রনায়ক নিরব। গেল মাসেই এতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন তিনি। এবার প্রকাশ হলো ‘তিতুমীর’র ফার্স্ট লুক।

যেখানে তিতুমীর বেশে হাজির হয়েছেন নিরব। এসময় নিরবের মাথায় ছিল লাল পাগড়ি, গায়ে পাঞ্জাবি ও বিশেষ কটি। আর হাতে ছিল পুরনো দিনের রাইফেল। পোস্টারটির ডিজাইন করেছেন সাকিব সৌখিন।

চিত্রনায়ক নিরব বলেন, ‘ক্যারিয়ারে অনেক চরিত্রেই কাজ করেছি। তবে বিপ্লবী তিতুমীর হিসেবে নিজেকে দেখতে পারাটা দারুণ একটি ব্যাপার। আমি চেষ্টা করবো, বীর তিতুমীরকে সঠিকভাবে ধারণের জন্য।’

ছবির নির্মাতা ডায়েল রহমান বলেন, ‘ব্রিটিশবিরোধী আন্দোলনের এই যোদ্ধা ও তার বিখ্যাত “বাঁশের কেল্লা” ছবিতে উঠে আসবে। এতে নিরবকে আমাদের সঙ্গে পেয়ে ভালো লাগছে। প্রথম পোস্টার প্রকাশ করা হলো। শিগগিরই বাকি কলাকুশলীদের নাম ঘোষণা করা হবে।’

জানা গেছে, ‘তিতুমীর’ ছবির শুটিং হবে আগামী মাসে। এর চিত্রনাট্য করছেন আবদুল্লাহ জহির বাবু।

উল্লেখ্য, ঐতিহাসিক ব্যক্তিত্ব তিতুমীর বাংলার প্রজাকুলের ওপর স্থানীয় জমিদার, ইউরোপীয় নীলকরদের অত্যাচার প্রতিরোধ এবং ব্রিটিশ শাসন থেকে বাংলাকে মুক্ত করার লক্ষ্যে আন্দোলনে নেমেছিলেন। যার পুরো নাম সৈয়দ মীর নিসার আলী।

ব্রিটিশদের বিরুদ্ধে যুদ্ধ করতে ‘বাঁশের কেল্লা’ তৈরি করে বিখ্যাত হন তিনি। ব্রিটিশ সৈন্যদের সঙ্গে যুদ্ধরত অবস্থায় মৃত্যুবরণ করেন বীর এই যোদ্ধা।


© ২০১৩ সর্বস্বত্ব সংরক্ষিত সময়ের কন্ঠ লিঃ
কারিগরি সহায়তায় N Host BD