শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ১২:৪৪ অপরাহ্ন

ভারতের সেনাবাহিনীতে করোনার হানা, কোয়ারেন্টিনে ৮০০ সেনা

অনলাইন ডেস্ক: ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। তার সঙ্গে কর্মরত ৮০০ সেনাসদস্যকে কোয়ারেন্টিন করা হয়েছে। আজ বুধবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সম্প্রচারমাধ্যম এনডিটিভি

৩৪ বছর বয়সী ওই সেনা সদস্য লাদাখের লে ব্যারাকে আরও ৮০০ সেনা সদস্যের সঙ্গে কর্মরত ছিলেন। করোনা আক্রান্তের খবর নিশ্চিত হওয়ার পর ওই সেনা সদস্যকে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং ব্যারাকের বাকি ৮০০ সেনা সদস্যকে কোয়ারেন্টিন করা হয়েছে। এ ছাড়া ওই সেনা সদস্যের বোন, স্ত্রী ও দুই সন্তানকেও আক্রান্ত সন্দেহে হাসপাতালের কোয়ারেন্টিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, ওই সেনা সদস্য তার বাবার মাধ্যমে সংক্রমিত হয়েছেন। গত ২৭ ফেব্রুয়ারি ইরান থেকে দেশে ফিরেছিলেন ওই সেনাসদস্যের বাবা। ওই সময় তিনি ছুটি নিয়ে বাড়ি গিয়েছিলেন। এরপর গত ২ মার্চ আবার ডিউটিতে যোগ দেওয়ার কিছুদিনের মধ্যেই তার শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যায়। তার বাবাও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তিনি লাদাখ হার্ট ফাউন্ডেশনে চিকিৎসা নিচ্ছেন।

বর্তমানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৪৭ জনে আর মৃত্যু হয়েছে তিনজনের।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্স’ এর পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ প্রকাশিত তথ্য মতে, এখন পর্যন্ত বিশ্বের ১৬৭টি দেশ ও অঞ্চলে এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। এতে প্রাণ হারিয়েছে ৮ হাজার ১০ জন, যার অধিকাংশই চীনের নাগরিক। সব মিলিয়ে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৯৯ জন।


© ২০১৩ সর্বস্বত্ব সংরক্ষিত সময়ের কন্ঠ লিঃ
কারিগরি সহায়তায় N Host BD