মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৬ অপরাহ্ন

ভিডিও কলে ৫০ জনকে যুক্ত করা যাবে মেসেঞ্জার

নিজস্ব প্রতিবেদক: গ্রুপ ভিডিও কনফারেন্সের জন্য বহুল ব্যবহৃত অ্যাপ জুম। এবার সেই জুমকে হটাতে গ্রুপ ভিডিও কলিং ফিচার আনল মেসেঞ্জার। মেসেঞ্জারের রুমস অ্যাপ ব্যবহার করে এক সঙ্গে ৫০ জনকে ভিডিও কনফারেন্সে যুক্ত করা যাবে। এজন্য ফেসবুক অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক নয়।
অ্যাপটি নিয়ে ফেসবুক প্রধান মার্ক জাকারবার্গ বলেন, অফিসের কাজে জুম ব্যবহার হলেও মেসেঞ্জার রুমসে থাকছে বিভিন্ন সোশ্যাল ফিচার। অনেক স্বতঃস্ফূর্তভাবে ডিজাইন হয়েছে এই অ্যাপ।

তিনি আরও বলেন, ‘এই পরিস্থিতিতে আমরা জীবনের অনেক কিছুই মিস করছি। বাড়ির সোফায় বসে বন্ধুরের আমন্ত্রণ পাঠিয়ে সহজেই আড্ডা শুরু করা যাবে।’

ফেসবুক অ্যাকাউন্ট ছাড়াই মেসেঞ্জার রুমস ব্যবহার করা যাবে। অ্যাপ ডাউনলোড না করেই আমন্ত্রণের সঙ্গে পাঠানো লিঙ্কে ক্লিক করে যে কোন ব্যক্তি এই ভিডিও কনফারেন্স পরিষেবা ব্যবহার করতে পারবেন।

ফেসবুক জানিয়েছে অযাচিত সদস্যদের মেসেঞ্জার রুমস থেকে দূরে রাখতে সুরক্ষায় বিশেষ নজর দেওয়া হয়েছে।

মেসেঞ্জার রুমসের কথাবার্তা শুনবে না ফেসবুক। যে ব্যক্তি ভিডিও কনফারেন্স শুরু করবেন তিনি চাইলে কনফারেন্স থেকে যে কোন সদস্যকে বাইরে পাঠাতে পারবেন।

বিশ্বব্যাপী মোট ২৫০ কোটি গ্রাহক মেসেঞ্জার ব্যবহার করেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই সবার কাছে এই ফিচার পৌঁছে যাবে। এজন্য অ্যাপ আপডেট করতে হবে।


মুজিব বর্ষ

মুজিববর্ষ
© ২০১৩ সর্বস্বত্ব সংরক্ষিত সময়ের কন্ঠ লিঃ
কারিগরি সহায়তায় N Host BD