বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ০৩:৪৭ পূর্বাহ্ন

অভিনেতা ঋষি কাপুর আর নেই

বিনোদন ডেস্ক: বলিউড সুপারস্টার ঋষি কাপুর আজ বৃহস্পতিবার সকালে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। সংবাদ সংস্থা পিটিআই এর বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

এনডিটিভির খবরে বলা হয়, গতকাল বুধবার ঋষি কাপুর গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে মুম্বাইয়ের রিলায়েন্স ফাউন্ডেশনের হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়।

ঋষি কাপুর তার স্ত্রী নিতু কাপুর, ছেলে রণবীর কাপুর ও মেয়ে ঋদ্ধিমা কাপুরকে রেখে গেছেন।

বলিউডের শক্তিমান এই তারকা দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এক বছরেরও বেশি সময় ধরে ক্যানসারের চিকিৎসা নিয়ে গত বছরের সেপ্টেম্বরে ভারতে ফেরেন তিনি।

ঋষি কাপুরের মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে। বলিউড সুপারস্টার অমিতাভ বচ্চন ঋষি কাপুরের মৃত্যুতে শোক জানিয়ে লিখেছেন, ‘তিনি চলে গেলেন..! ঋষি কাপুর… চলে গেলেন.. আমি ধ্বংস হয়ে গেলাম।’

১৯৭০ সালে ‘মেরা নাম জোকার’ ছরি মাধ্যমে শিশুশিল্পী হিসেবে ঋষি কাপুরের বলিউডে অভিষেক ঘটে। প্রথম ছবিতেই তিনি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তিনি ‘ববি’ ছবির মাধ্যমে নায়ক হিসেবে প্রথম কাজ করেনে যেখানে তার নায়িকা ছিলেন ডিম্পল কাপাডিয়া। এ পর্যন্ত মূল চরিত্রে ৯২টি চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য ছবিগুলো হলো- ‘মেরা নাম জোকার’, ‘ববি’, ‘বেশরম’ ‘দিওয়ানা’, ‘কাভি কাভি’ প্রভৃতি।


মুজিব বর্ষ

মুজিববর্ষ
© ২০১৩ সর্বস্বত্ব সংরক্ষিত সময়ের কন্ঠ লিঃ
কারিগরি সহায়তায় N Host BD