বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৪:২২ অপরাহ্ন

তানোর বাসীকে পবিত্র ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মেয়র মিজান

তানোর প্রতিনিধি :: রাজশাহীর তানোর পৌরসভা ও উপজেলা বাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন পৌর মেয়র মিজানুর রহমান মিজান।( ৩০) জুলাই বৃহস্পতিবার কুরবানির ঈদ উপক্ষলে স্থানীয় গণ মাধ্যম কর্মীদের মাধ্যমে তিনি শুভেচ্ছা জানান।
তরুণ উদীয়মান মেয়র মিজান শুভেচ্ছা বানীতে জানিয়েছেন, তানোর পৌরসভা ও উপজেলাবাসীকে জানায় আন্তরিক মোবারক ও শুভেচ্ছা এবং অভিনন্দন। কুরবানির এই ত্যাগে মহান আল্লাহকে রাজি খুশির মাধ্যমে সকল ধরণের হিংসা বিদ্বেষ ভুলে সবাই যেন শান্তি সম্প্রতির বন্ধনে একত্রিত হয়ে জনগণের কল্যাণে কাজ করতে পারি। ত্যাগের এই শিক্ষায় যেন আমাদের মাঝে সার্বক্ষণিক ভাবে বিরাজ করে এটাও হোক কুরবানি ঈদের শিক্ষা।এবারের ঈদ এক ভিন্ন ভাবে পালন করছেন বিশ্বের মুসলিম উম্মাহ।মহান আল্লাহকে রাজি খুশি করার জন্যই যেন পশু কুরবানি করি।
তিনি আরো বলেন মুসলিম উম্মার পিতা হযরত ইব্রাহিম(আঃ) কে মহান আল্লাহ তাঁর পুত্র ইসমাইল(আঃ) কে কুরবানির নির্দেশ দেন। সেই নির্দেশ মোতাবেক পিতা যখন পুত্রকে কুরবানি দেওয়ার জন্য প্রস্তুত তখনই সৃষ্টিকর্তার আদেশে একটি দুম্বা পাঠানো হয়েছিল। সেই থেকেই কিয়ামত পর্যন্ত কুরবানি চলে আসছে। আমরা যেন গোসত খাবার আসায় কুরবানি না দিয়ে আল্লাহর সন্তোষটি লাভের জন্য কুরবানি দিতে পারি।

তিনি আরও বলেন, পবিত্র ঈদুল আযহার উৎসব মুসলমানদের নিবিড় সম্প্রীতি ভাতৃত্ববোধে উদ্বুদ্ধ করে। দেশের বিদ্যমান ক্রান্তি-লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজ ও অন্যদের মধ্যে ভাগ করে নিতে হবে। তাই ঈদুল আযহা ত্যাগের শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সব হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়, সাম্য, ঐক্য, ভ্রাতৃত্ব, দয়া, সহানুভূতি, মানবতা ও মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করা।

মেয়র মিজান বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের আঘাতে এবারে হয়তো পূর্বের ন্যায় সবাইকে নিয়ে কুরবানি সহ ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। তবুও আমরা যে যেখানেই থাকি না কেন ঘনিষ্ঠজন, নিকটজনসহ সবাই ঈদের আনন্দ ভাগ করে নিব । সমাজের কোনো অসহায় ও দু¯’ মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য যারা স”ছল ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে নিরন্ন মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে।

তানোর পৌর মেয়র মিজান তার বাণীতে আরও বলেন, করোনাভাইরাসের মহামারিতে এখন বিশ্ব সম্প্রদায়ের মধ্যে বিরাজ করছে নিরানন্দ, ভয় ও আতঙ্ক। এ অদৃশ্য আততায়ী করোনার কবল থেকে মানুষকে রক্ষা করতে আমি কুরবানির ত্যাগের মাধ্যমে মহান রাব্বুল আলামীনের নিকট দোয়া করি যেন ভাইরাসসহ প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্ত করেন। তিনি বলেন, পবিত্র এ দিনে তানোর পৌরসভা ও উপজেলা বাসীর প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা। পবিত্র ঈদুল আযহায় এই কামনায় করি এবং কুরবানির বর্য নির্ধারিত স্থানে পুতে ফেলি ।সবাইকে ঈদ মোবারক,সবাই স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে, এই পৌরসভা আপনাদের একে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্বও সকলের এবং সবাকে নিরাপদে থাকার আহবান জানান তিনি।
মহান আল্লাহর রাহে স্রবোচ্চ ত্যাগই হোক কুরবানির শিক্ষা।


মুজিব বর্ষ

মুজিববর্ষ
© ২০১৩ সর্বস্বত্ব সংরক্ষিত সময়ের কন্ঠ লিঃ
কারিগরি সহায়তায় N Host BD