রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ১১:৩২ অপরাহ্ন

দুর্ঘটনা পড়লে প্রাথমিক সেবা দিবে ডিএমপির ট্রাফিক পুলিশ বক্স

রাজধানীর শান্তিনগর মোড়ে ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্র উদ্বোধন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। এগুলোর মাধ্যমে রাস্তায় আহত বা দুর্ঘটনাকবলিত নাগরিকরা প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা সেবা পাবেন।

শনিবার সকাল সাড়ে ১০টায় মতিঝিল ট্রাফিক বিভাগের অধীনে দৃষ্টিনন্দন এই ট্রাফিক পুলিশ বক্সের উদ্বোধন করেন তিনি।

এ সময় ডিএমপি কমিশনার বলেন, সড়কে যেকোনো ধরনের দুর্ঘটনা বা অপরাধের ক্ষেত্রে সবার আগে এগিয়ে আসে ট্রাফিক পুলিশ। দুর্ঘটনার শিকার ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা সেবা দেয়াসহ হাসপাতালে পাঠাতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে থাকে তারা। অথচ প্রাকৃতিক দুর্যোগসহ ঝড়-বৃষ্টির সময় আশ্রয় নেয়ার মতো তাদের কোনো জায়গা থাকে না। এছাড়া, প্রয়োজনীয় শৌচাগার না থাকায় তারা কিডনিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন। এসব দিক বিবেচনায় সিটি করপোরেশনের সঙ্গে আলোচনা করে ফ্লাইওভারগুলোর নিচে অব্যবহৃত স্থানে এ ধরনের ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্র স্থাপন করা যেতে পারে।.

এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর), অতিরিক্ত দায়িত্বে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. আব্দুর রাজ্জাকসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ইউনিমেড ইউনিহেলথ্ ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এম মোসাদ্দেক হোসেন ও পরিচালক সুভাষ সিংহ রায় উপস্থিত ছিলেন।.

উল্লেখ্য, মতিঝিল ট্রাফিক বিভাগের প্রতিটি ট্রাফিক বক্সে ফার্স্ট এইড বক্স, অগ্নি নির্বাপক যন্ত্র, স্ট্রেচার, সুপেয় পানিসহ অন্যান্য সরঞ্জামের ব্যবস্থা রাখা হবে। রাস্তায় আহত বা দুর্ঘটনাকবলিত নাগরিকরা ট্রাফিক পুলিশ বক্স ও নাগরিক সেবা কেন্দ্রে প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা সেবা পাবেন। ট্রাফিক মতিঝিল বিভাগে ২০টি ইন্টারসেকশনে স্থাপিত ট্রাফিক পুলিশ বক্স নগরবাসীকে ট্রাফিক শৃঙ্খলার পাশাপাশি মানবিক সহায়তায় এগিয়ে আসবে।


মুজিব বর্ষ

মুজিববর্ষ
© ২০১৩ সর্বস্বত্ব সংরক্ষিত সময়ের কন্ঠ লিঃ
কারিগরি সহায়তায় N Host BD