মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৬:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
রাজশাহী কাগজপত্র চেকিংয়ের সময় হামলার শিকার ট্রাফিক সার্জেন্ট করোনায় ২৪ ঘনটায় মৃত্যু ২০জনের, শনাক্ত ৭০২ প্রতারণামূলক বিজ্ঞাপনের অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা : হাছান মাহমুদ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ শে জানুয়ারি আসবে ভ্যাকসিন এর প্রথম চালান. বছরের প্রথম সাংসদ অধিবেশন আজ, ভাষণ দেবেন রাষ্ট্রপতি শীঘ্রই ভিডিও কনফারেন্সের মাধ্যমে ই-নামজারি ও মিসকেইস মামলার শুনানি গ্রহণ :ভূমি সচিব সংসদের একাদশ অধিবেশনে শুরু সোমবার করোনায় ২৪ ঘন্টায় মৃত্যু ২১জনের, শনাক্ত ৫৭৮. বিছিন্ন ঘটনায় শেষ হলো দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ

দলের সিদ্ধান্ত অমান্যকারীরা গুরুত্বপূর্ণ পদ ও পাবেন না : ওবায়দুল কাদের

দলের সিদ্ধান্ত অমান্যকারীরা ভবিষ্যতে শুধু মনোনয়ন বঞ্চিতই হবে না তারা গুরুত্বপূর্ণ কোনো পদও পাবেন না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ সকালে সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ হুঁশিয়ারি দেন।

ওবায়দুল কাদের বলেন, দলের শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড থেকে সরে দাঁড়ান, অন্যথায় এসব সংগঠনবিরোধী কাজ ক্ষমার অযোগ্য অপরাধ হিসেবে বিবেচিত হবে। আওয়ামী লীগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেবে।

স্থানীয় সরকার নির্বাচন প্রসঙ্গে দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যারা ইতোপূর্বে স্থানীয় সরকার বা অন্য কোনো নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাদের মনোনয়ন দেওয়া হচ্ছে না, হবে না। এ বিষয়ে দলীয় সভাপতি শেখ হাসিনা ও আওয়ামী লীগের অবস্থান স্পষ্ট। যারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন বা হচ্ছেন তাদের ভবিষ্যতে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার আর কোনো সুযোগ থাকবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্থানীয় সরকার নির্বাচনে কোনো কোনো দায়িত্বশীল নেতা ও জনপ্রতিনিধির বিরুদ্ধে দলের বিদ্রোহী প্রার্থীদের মদদ দেওয়ার অভিযোগ রয়েছে। ভবিষ্যতে মনোনয়ন এবং গুরুত্বপূর্ণ পদ প্রাপ্তির জন্য সংশ্লিষ্টদের দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে।

তিনি বলেন, যেসব নেতাকর্মীরা দলের সিদ্ধান্ত মানবেন না, তারা ভবিষ্যতে শুধু মনোনয়ন বঞ্চিতই হবে না, দলের গুরুত্বপূর্ণ কোনো পদও আর পাবেন না। দলীয় প্রধান শেখ হাসিনা দলের বিভিন্ন পর্যায়ের সাংগঠনিক সমস্যা নিরসনে ৮টি বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নির্দেশনার পাশাপাশি সর্বপর্যায়ে সম্মেলনের মাধ্যমে মেয়াদোত্তীর্ণ কমিটি গঠনের কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, কোনো কোনো পত্রিকায় বলা হয়েছে, দলের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে- এ কথা ঠিক নয়। প্রকৃতপক্ষে সাংগঠনিক কার্যক্রম সীমিত পর্যায়ে চলমান ছিলো। বর্তমানে দলের সভাপতি নতুন করে সাংগঠনিক কার্যক্রম জোরদারের নির্দেশনা দিয়েছেন।


মুজিব বর্ষ

মুজিববর্ষ
© ২০১৩ সর্বস্বত্ব সংরক্ষিত সময়ের কন্ঠ লিঃ
কারিগরি সহায়তায় N Host BD